https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:২৬

দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের গ্রেপ্তার বৈধ: হাইকোর্ট

অনলাইন ডেস্ক: আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী ও আম আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করা বৈধ ছিল বলে জানিয়েছেন দিল্লি হাইকোর্ট। খবর এনডিটিভি।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেপ্তার ও নিম্ন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেজরিওয়াল। মঙ্গলবার (৯ এপ্রিল) তার আবেদন খারিজ করে দিয়েছে উচ্চ আদালত। ফলে আপাতত কারা হেফাজতে থাকতে হচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রীকে।

দিল্লি হাইকোর্টের বিচারপতি স্বর্ণকান্ত শর্মার বেঞ্চে ৩ এপ্রিল কেজরিওয়ালের আবেদনের শুনানি হয়েছিল। তবে রায় ঘোষণা স্থগিত রাখা হয়েছিল। মঙ্গলবার সেই রায় ঘোষণা করা হলো।

বিচারপতি স্বর্ণকান্ত শর্মা বলেছেন, বিচারকরা আইনের দ্বারা আবদ্ধ, রাজনীতির দ্বারা নয়। বিচারকরা আইনের নীতি অনুযায়ী রায় দেন, রাজনীতি দেখে নয়। আদালত রাজনীতির রাজত্বে যেতে পারে না।

উল্লেখ্য, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ ইডির হাতে গ্রেপ্তার হয়েছিলেন কেজরিওয়াল। এরপর তাকে দিল্লির রাউজ এভিনিউ কোর্টে হাজির করা হলে, আদালত তাকে ২৮ মার্চ পর্যন্ত ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছিল। ওই সময় ইডির হাতে গ্রেপ্তারি ও নিম্ন আদালত থেকে হেফাজতে পাঠানোর নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেজরিওয়াল।

এরপর আদালতের নির্দেশে তাকে তিহার কারাগারে পাঠানো হয়েছে। ১৫ এপ্রিল পর্যন্ত তাকে কারাগারে থাকতে হবে।২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে তার গ্রেপ্তারকে রাজনৈতিক ষড়যন্ত্র হিসেবে দেখছেন কেজরিওয়াল। তবে ক্ষমতাসীন বিজেপি এমন অভিযোগ অস্বীকার করেছে।

আরো..