https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৩১

ডামি সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা ছাড়া মানুষের মুক্তি নেই

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও চরমোনাই কামিল মাদরাসার প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, শিল্পমন্ত্রীর বরই রেসিপি রোজাদারদের সাথে ঠাট্টার সামিল। শিল্পমন্ত্রী রোজাদারদের খেজুরের পরিবর্তে বরই দিয়ে ইফতারের কথা বলে দৃষ্টাতাপূর্ণ বক্তব্য রেখেছেন। ইফতারের সাধারণ একটি আইটেম হলো খেজুর। সরকার সেই খেজুর নিয়েও সিন্ডিকেটে লিপ্ত। শিল্পমন্ত্রী খেজুর আমদানীকারক সিন্ডিকেটের কাছে আত্মসমর্পন করেছেন। তার সেই দায়ভার আড়াল করার জন্যই বরই রেসিপির কথা বলছেন। সরকার রোজাদারদের সম্মানে খেজুর আমদানীতে ভর্তুকি দিতে না পারলে অন্তত শুল্ক মওকুফ করে দিতে পারতো। কিন্তু আমরা দেখতেছি খোলা খেজুর; যেটা বিগত দিতে একশত টাকায় বিক্রি হয়েছে, সেটা এ বছর দুইশত টাকায় বিক্রি হচ্ছে। তার মানে খোলা খেজুর কিনতেও খেটে খাওয়া, দিনমজুর, নিম্ন বৃত্তদের নাভিশ্বাস সৃষ্টি হচ্ছে। সরকারের শুভ বুদ্ধির উদয় কবে হবে? তিনি বলেন, ডামি সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা ছাড়া মানুষের মুক্তি নেই।

আজ শনিবার বিকেলে রাজধানীর মিরপুর ১ নং গোল চত্বর প্রাঙ্গণে পবিত্র মাহে রমজানকে স্বাগত জানিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে অনুষ্ঠিত স্বাগত মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দলের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, নগর উত্তর সহ-সভাপতি মাওলানা নুরুল ইসলাম নাইম, ইঞ্জিনিয়ার মুহাম্মাদ মুরাদ হোসেন, মুফতি ফরিদুল ইসলাম, মুফতি মাছউদুর রহমান, মাওলানা সিরাজুল ইসলাম, শ্রমিক নেতা কামাল উদ্দিন, যুবনেতা হাফিজুল হক ফাইয়াজ, মাইদুল ইসলাম সিয়াম প্রমুখ।
প্রধান অতিথি বক্তব্যে প্রিন্সিপাল মাদানি সরকার প্রধানকে উদ্দেশ্য করে বলেন, অন্তত রমজানের পবিত্রতা রক্ষায় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ করুন। সিন্ডিকেট ব্যবসায়ীদের লাগাম টেনে ধরুন। নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী কিনে খেয়ে যেন মানুষ কমপক্ষে রোজা রাখতে পারে সে ব্যবস্থাটুকু করুন। তিনি বলেন, নতুন নির্বাচন দিয়ে জনগণের ভোটাধিকার ও নাগরিক ফিরিয়ে দিন। গ্যাস ও বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে হবে।

তিনি বলেন, চিনি আমদানি করে দেশের পাঁচটি প্রতিষ্ঠান। তাদের ধরলে চিনির দাম বাড়বে না। কিছু দুর্বৃত্ত আমদানি-রপ্তানির নামে দেশের টাকা বিদেশে পাচার করে, দুদক তাদের কিছু করতে পারে না। ‘সমন্বয়ের নামে জনগণের পকেট কাটতে সরকার গ্যাস, বিদ্যুৎ ও পানির মূল্য বাড়াচ্ছে। তাই সরকারকে বলব, অনতিবিলম্বে নতুন নির্বাচন দিয়ে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে দিন।

সভাপতির বক্তব্যে নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, প্রতি রমাযান আসলেই দেখা যায় মাফিয়া সরকার দলীয় ব্যবসায়ী সিন্ডিকেট লোকগুলো রোজায় ব্যবহৃত প্রয়োজনীয় দ্রব্যগুলোর দাম বৃদ্ধি করে জনগণকে চরম বিপদে ফেলে দেয়। এখনই এ মুনাফাখোর দেশদ্রোহি সিন্ডিকেটেরদের প্রতিহত করার সময়। মাহে রমজানকে স্বাগত জানিয়ে নগরীতে কাল ইসলামী আন্দোলনের মিছিল

আগামীকাল ১০ মার্চ ২০২৪ রবিবার, বিকাল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে রহমত, বরকত ও নাজাতের বার্তা নিয়ে সমাগত মাহে রমজানকে স্বাগত জানিয়ে মিছিল অনুষ্ঠিত হবে। মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ’র প্রেসিডিয়ামের অন্যতম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী। সভাপতিত্ব করবেন নগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। এছাড়া কেন্দ্রীয় ও নগর নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

আরো..