https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৩৯

ট্রেনে কাটা পড়ে বাম পায়ের সব আঙ্গুল হারালেন আনু মুহাম্মদ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁও রেলগেটে ট্রেনে পায়ের আঙ্গুল কাটা পড়েছে তেল, গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের।

রোববার (২১ এপ্রিল) সকাল ১১টার দিকের ওই দুর্ঘটনায় তার বা পায়ের সব আঙ্গুল কাটা পড়ে বলে জানা গেছে। জানা যায়, খিলগাঁওয়ে ট্রেনে বা পায়ের আঙ্গুল কেটে যাওয়ার পর দ্রুত আনু মুহাম্মদকে নেওয়া হয় ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে। সেখানেই তার চিকিৎসা চলছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ঢাকা মেইলকে বাচ্চু মিয়া বলেন, আহত আনু মুহাম্মদের পায়ের চিকিৎসা চলছে।

জানা গেছে, বিভিন্ন সময় কয়লা খনির শ্রমিকদের মৃত্যুতে দিনাজপুরে গতকাল একটি শোকসভা অনুষ্ঠিত হয়। তিনি সেই সভায় অংশ নিতে দিনাজপুর গিয়েছিলেন। আজ ফুলবাড়ী থেকে ট্রেনে করে ঢাকায় ফিরছিলেন তিনি। ট্রেনটি খিলগাঁও রেলগেট এলাকায় পৌঁছার পর গতি কম দেখে সেখানেই ট্রেন থেকে নামার চেষ্টা করেন আনু মুহম্মদ। এ সময় পা ফসকে চাকার নিচে চলে যায়। এতে তার বাম পায়ের সব আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে যায়।

আনু মুহাম্মদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। ১৯৮২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে যোগদান করেন। ২০২৩ সালে অধ্যাপক হিসেবে অবসর গ্রহণ করেন তিনি।

আরো..