https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৪৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিসিবির তালিকায় ৩০ ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক: চলতি বছরই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় অনুষ্ঠিত হবে এবারের আসর। টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে ২০ দল অংশগ্রহণ করবে। মোট ম্যাচ হবে ৫৫টি। ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত চলবে এই আসর। ইতোমধ্যেই বিশ্ব আসরকে সামনে রেখে দলগুলো নিজেদের পরিকল্পনা সাজাতে শুরু করেছে।

বিশ্বকাপের লম্বা সময় বাকি থাকায় এখনও অংশগ্রহণকারী দলগুলো বিশ্বকাপের জন্য নিজেদের দল ঘোষণা করেনি। তবে প্রায় অধিকাংশই দলই প্রাথমিক তালিকা করে রেখেছে। বিসিবিও বিশ্বকাপ দলের জন্য ৩০ ক্রিকেটারকে প্রাথমিকভাবে বাছাই করে রেখেছে। বিশ্বকাপকে সামনে রেখে এই ৩০ ক্রিকেটারকে ভিসা করাচ্ছে বিসিবি। জানা গেছে, বৃহস্পতিবার (৪ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ভিসার জন্য ক্রিকেটারদের বায়োমেট্রিক সম্পন্ন করা হবে। প্রাথমিক তালিকায় থাকা ৩০ ক্রিকেটারের মধ্যেই চূড়ান্ত দল ঘোষণা করবে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ রয়েছে গ্রুপ ডি’তে। নেপাল, নেদারল্যান্ডসের পাশাপাশি টাইগারদের লড়তে হবে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকার মতো দলের বিপক্ষে। টি-টোয়েন্টি ফরম্যাট হওয়ায় গ্রুপে থাকা বাকি চার দলের প্রত্যেকেরই সামর্থ্য রয়েছে বাংলাদেশকে চ্যালেঞ্জ জানানোর। ৮ জুন নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

আরো..