https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৫৭

টাইটানিকের সিনেমার ক্যাপ্টেন স্মিথ আর নেই

বিনোদন ডেস্ক: মনে পড়ে হলিউডের তুমুল ব্যবসাসফল সিনেমার ক্যাপ্টেন অ্যাডওয়ার্ড স্মিথের কথা? বাস্তবে যার নাম বার্নার্ড হিল। তিনি আর নেই। পাড়ি জমিয়েছেন অনন্তলোকে। মৃত্যুর আগ পর্যন্ত ‘টাইটানিক’ ও ‘লর্ড অব দ্য রিংস’- সিনেমার জন্যে বিশেষভাবে সুখ্যাতি ছিল এই অভিনেতার।

বিবিসি জানিয়েছে, রোববার ভোরে ৭৯ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। অভিনেতার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তাঁর প্রতিনিধি লু কুলসন। জানান, অভিনেতা বার্নার্ড হিল রোববার ভোরে মারা গেছেন। যদিও মৃত্যুর কারণ জানাননি তিনি। মৃত্যুর সময় তাঁর পাশে ছিলেন বাগদত্তা অ্যালিসন এবং ছেলে গ্যাব্রিয়েল।

বার্নার্ড হিলের মৃত্যুতে শোক জানাচ্ছে পুরো হলিউড। এক্স হ্যান্ডেলে স্কটিশ সংগীতশিল্পী বারবারা ডিকসন লিখেছেন, ‘তিনি অসাধারণ একজন অভিনেতা ছিলেন। তাঁর সঙ্গে পথচলা সত্যিই অন্য রকম ছিল। শান্তিতে থাকুন বেনি।’ পাশাপাশি হিলের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছেন সহকর্মী থেকে ভক্তরা।

অস্কারজয়ী সিনেমা টাইটানিক মুক্তি পেয়েছিল ১৯৯৭ সালে। সেখানে ক্যাপ্টেন অ্যাডওয়ার্ড স্মিথের চরিত্রটি দারুণভাবে ফুটয়ে তোলেন বার্নার্ড। যা এখনো মনে রেখেছে বিশ্বের কোটি কোটি মানুষ। শুধু তাই নয়, লর্ড অব দ্য রিংস–এ কিং থিওডেনের চরিত্রে অভিনয় করেও দর্শকদের মনে বিশেষ জায়গা করে নিয়েছেন বার্নার্ড হিল। পাশাপাশি ‘গান্ধী’, ‘শার্লি ভ্যালেন্টাইন’ এবং ‘দ্য স্করপিয়ন কিং’-এ অভিনয় করেও জনপ্রিয়তা অর্জন করেছেন এই অভিনেতা।

যুক্তরাজ্যের ম্যানচেস্টারের অধিবাসী বার্নার্ড। সবশেষ বিবিসি প্রযোজিত ‘দ্য রেসপন্ডার’ নামের একটি নাটকের মাধ্যমে টিভি পর্দায় ফেরার অপেক্ষায় ছিলেন তিনি। এমনকি কাকতালীয়ভাবে নাটকটির সম্প্রচার শুরু হয়েছে রোববার থেকেই। এতে বার্নার্ডের সঙ্গে আরও অভিনয় করেছেন খ্যাতনামা অভিনেতা মার্টিন ফ্রিম্যান।

আরো..