https://www.a1news24.com
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪৪

চীনে ভয়াবহ বিস্ফোরণ, বহু হতাহতের শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক: চীনের হেবেই প্রদেশে একটি ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় আজ বুধবার সকালে হওয়া এই দুর্ঘটনায় বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

সিনহুয়া এক প্রতিবেদনে জানিয়েছে, বুধবার সকাল ৮টার দিকে সানহে শহরের ইয়ানজিয়াও শহরে বিস্ফোরণটি ঘটে। এতে ভবন এবং বেশ কয়েকটি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়।বিস্ফোরণস্থলের ভিডিও ফুটেজে লাল আগুনের শিখা এবং ধোঁয়ার বরফ দেখা গেছে, আশেপাশের রাস্তা জুড়ে ধ্বংসাবশেষ ছড়িয়ে রয়েছে।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, বিস্ফোরণের জেরে বিস্তীর্ণ এলাকা ছাই আর ধুলোতে ঢেকে গেছে। বহু গাড়ি রাস্তায় ক্ষতিগ্রস্ত অবস্থায় পড়ে আছে। একাধিক ভবন প্রায় ভেঙে পড়েছে। দাউ দাউ করে আগুন জ্বলছে। ঘটনার তদন্তের জন্য স্থানীয় প্রশাসন তদন্তকারী দলকে পাঠিয়েছে।খবরে বলা হয়েছে, বেইজিংয়ের তিয়েনআনমেন স্কোয়ার থেকে মাত্র ২২ মাইল দূরে অবস্থিত ইয়ানজিয়াও।

সাম্প্রতিককালে চীনে এই ধরনের বিস্ফোরণ বা অগ্নিকাণ্ড বারবার ঘটেছে। আজকের এই বিস্ফোরণের আসল কারণ সম্পর্কে এখনও স্পষ্ট করে কিছু বলতে পারেনি স্থানীয় প্রশাসন। তবে প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে, গ্যাস লিকের কারণেই এই বিস্ফোরণ ঘটেছে।

একমাস আগেই চীনের এক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটেছিল। তাতে মৃত্যু হয় অন্তত ৮ জন কর্মীর। সাংহাই থেকে ১৮০ কিলোমিটার উত্তর-পশ্চিমের চাংঝো শহরে এই বিস্ফোরণটি ঘটে। এর আগে গত ২০২৩ সালের জুন মাসে নিংজিয়া হুই স্বয়ংশাসিত এলাকার রাজধানী ইনচুয়ানের একটি রেস্তোরাঁয় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মৃত্যু হয় ৩১ জনের।

আরো..