https://www.a1news24.com
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:০৮

‘খায়রুন সুন্দরী’ খ্যাত গীতিকার ও অভিনেতা ওয়াদুদ রঙ্গিলা আর নেই

নিজস্ব প্রতিবেদক: ‘খায়রুন লো তোর লম্বা মাথার কেশ, চিরল দাঁতের হাসি দিয়া পাগল করলি দেশ…’, গানটি শোনেননি এমন মানুষ হয়তো খুঁজে পাওয়া যাবে না। শ্রোতাপ্রিয় এই গানের গীতিকার এবং কয়েকটি ব্যবসাসফল সিনেমার অভিনেতা আব্দুল ওয়াদুদ রঙ্গিলা মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১২ মার্চ) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধনী অবস্থায় মৃত্যু হয়েছে তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

এ গীতিকার ও অভিনেতা দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসের সমস্যায় ভুগছিলেন। এরই মধ্যে সপ্তাহখানেক আগে ব্রেন স্ট্রোক করলে হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয় তাকে।

এদিন দুপুরে আব্দুল ওয়াদুদের মরদেহ তার গ্রামের বাড়ি শেরপুর সদর উপজেলার ভাতশালা ইউনিউয়নের সাপমারী পীরগঞ্জ বাজার এলাকায় নেয়া হলে শোকের ছায়া নামে। এরপর বাদ আছর নামাজে জানাজা হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় এ গীতিকারকে।

প্রসঙ্গত, লোককাহিনি ভিত্তিক কালজয়ী সিনেমা ‘খাইরুন সুন্দরী’ সিনেমায় খাইরুন সুন্দরীর ছোটভাই রফিক চরিত্রে অভিনয়ের মাধ্যমে বড়পর্দায় অভিষেক হয় আব্দুল ওয়াদুদের। তারপর ‘চিনিবিবি’, ‘মালেকা সুন্দরী’ ও ‘অগ্নিসাক্ষী’সহ কয়েকটি ব্যবসাসফল সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করেন তিনি।

অভিনয়ের বাইরে একাধিক সিনেমার নির্মাতা, প্রযোজক, গীতিকার ও সুরকার ছিলেন এই আব্দুল ওয়াদুদ। পাশাপাশি নাটক ও কবিতাও লিখতেন। এ কারণে বেশ পরিচিত ও প্রতিভাময় মুখ ছিলেন তিনি।

আরো..