https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৪৯

কেন নিজে বই বের করেননি, জানালেন জায়েদ খান

বিনোদন ডেস্ক: অন্যান্য বারের মতো এবারও অমর একুশে বইমেলায় অসংখ্য নতুন বই প্রকাশ হয়েছে। এবারও বিগত কয়েক বছরের মতো স্বীকৃত লেখক এবং ভিন্ন পেশার বাইরের মানুষ বই প্রকাশ করেছেন। এ নিয়ে সোশ্যাল মিডিয়াসহ নানা মাধ্যমে চলছে ব্যাপক তোলপাড়।

এবার সবচেয়ে বেশি আলোচনায় রয়েছেন খন্দকার মুশতাক আহমেদ ও সিনথিয়া ইসলাম দম্পতি। তাদের দুটি বইকে কেন্দ্র করে যেমন সমালোচনা হচ্ছে, তেমনি বিতর্কের শেষ নেই। দুটি বই প্রকাশ করে বইয়ের প্রচারণার জন্য বইমেলায় গিয়ে অপদস্থের শিকার হয়েছেন এই দম্পতি। বিষয়টি নিয়ে সচেতন নাগরিকরা কথা বলেছেন। এ তালিকায় রয়েছেন তারকারাও।

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়ক জায়েদ খান একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এ ব্যাপারে কথা বলেন। শুরুতেই নিজের ব্যাপারে তিনি বলেন, এবার বইমেলার আগে আমার পেছনে দুটি প্রকাশনী ঘুরেছে বই বের করার জন্য।

তিনি বলেন, প্রকাশনীগুলো চেয়েছিল আমার নামে বই বের করবে। কিন্তু তাতে রাজি হইনি আমি। তাদের সরাসরি জানিয়েছি, এসব আমার জন্য না। কেননা, আমি লেখক নই। আমি একজন অভিনেতা। এ জন্য অভিনয়টাই মনে-প্রাণে করতে চাই।

এরপর মুশতাক-তিশা দম্পতির প্রসঙ্গ টেনে এ অভিনেতা বলেন, শুধু খন্দকার মুশতাক আহমেদ ও তিশা দম্পতির সমালোচনা করলে হবে না। খোঁজ নিয়ে দেখেন তাদের বই প্রকাশ করেছে কারা। তারাও তো দোষী। কেননা, কেউ ভাইরাল হলেই তার বাড়ি বাড়ি চলে যায় প্রকাশনী। বিভিন্ন প্রলোভন দেখিয়ে বই প্রকাশ করান তাদের।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্য খন্দকার মুশতাক আহমেদ ওই কলেজের শিক্ষার্থী সিনথিয়া ইসলাম তিশাকে বিয়ে করেন। দু’জনের মধ্যকার বয়সের পার্থক্যের কারণে মুহূর্তেই বিষয়টি আলোচনায় উঠে আসে। তারা জানান, একে অপরকে ভালোবেসে বিয়ে করেছেন। এরপর বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় উঠে সোশ্যাল মিডিয়ায়।

আরো..