https://www.a1news24.com
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:০৯

এশিয়া কাপ আর্চারিতে স্বাগতিক ইরাককে হারিয়ে পদক জিতল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ আর্চারিতে পদক জিতেছে বাংলাদেশ। বাগদাদে অনুষ্ঠিত প্রতিযোগিতায় স্বাগতিকদের হারিয়ে কম্পাউন্ড মিশ্র বিভাগে ব্রোঞ্জ জয়ের কৃতিত্ব দেখিয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) ইরাকের বাগদাদে চলমান এশিয়া কাপ আর্চারিতে বাংলাদেশকে ব্রোঞ্জ পদক এনে দিয়েছেন তপু রায় ও মেঘলা। কম্পাউন্ড মিশ্র ইভেন্টে এ পদক পান তারা।

ইরাকে অনুষ্ঠিত কম্পাউন্ড মিশ্র বিভাগে প্রথম সেটে ৩৬-৩৪ পয়েন্টে এগিয়ে ছিল বাংলাদেশ। পরের সেটে তুমুল প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলে স্বাগতিক আর্চারিরা। তার পরও ৩৭-৩৬ পয়েন্ট ব্যবধানে জয় তুলে নেয় লাল-সবুজের প্রতিনিধিরা। শেষ দুই সেট ৩৭-৩৭ ও ৩৮-৩৮ পয়েন্টে সমতায় শেষ হয়। চার সেট মিলিয়ে এগিয়ে থাকায় ব্রোঞ্জ জিতে নেন তপু রায় ও মেঘলা।

বাংলাদেশের পয়েন্ট দাঁড়ায় ১৪৮। অন্যদিকে ইরাকের চার সেটে পয়েন্ট হয় ১৪৫। তিন স্কোর বেশি নিয়ে ইরাককে হারিয়ে দেয় বাংলাদেশ। কম্পাউন্ড মিশ্র বিভাগে মোট ছয়টি দেশ অংশগ্রহণ করেছিল। চ্যাম্পিয়ন হয়েছে পার্শ্ববর্তী দেশ ভারত। ইরানকে হারিয়ে সোনা জয় করে ভারতীয় আর্চারিরা।

আজ (২৫ ফেব্রুয়ারি) ব্যক্তিগত ও রিকার্ভ দলগত ইভেন্টের সব খেলায় নামবে বাংলাদেশ। রিকার্ভ ব্যক্তিগত পুরুষ বিভাগে ব্রোঞ্জ পদকের জন্য লড়বে লাল-সবুজরা। এ ছাড়া রিকার্ভ পুরুষ দলগত ও মিশ্র বিভাগে স্বর্ণপদক ও নারী দলগত বিভাগে ব্রোঞ্জের জন্য মাঠে নামবেন সিদ্দিকী-সাগর ইসলামরা।

আরো..