https://www.a1news24.com
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৪২

এবার সাকিবের ঘাড়ে উপর নিঃশ্বাস ফেলছে হাসারাঙ্গা

স্পোর্টস ডেস্ক: কদিন আগেই দীর্ঘদিনের রাজত্ব হারিয়েছেন সাকিব আল হাসান। তাকে টপকে ওয়ানডের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে পৌছেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী। তবে ওয়ানডের শীর্ষস্থান হারালেও টি-টোয়েন্টির এক নম্বর স্থান ধরে রেখেছেন টাইগারদের সাবেক এই অধিনায়ক। এদিকে দুর্দান্ত পারফর্ম্যান্সে র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে শ্রীলঙ্কান ক্রিকেটার ওয়ানিন্দু হাসারাঙ্গা। বিশ্বসেরা অলরাউন্ডারের ঘাড়ে নিশ্বাস ফেলছেন তিনি।

আজ র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে আইসিসি। হালানাগাদকৃত র‍্যাঙ্কিংয়েও শীর্ষস্থানেই আছেন সাকিব। তার রেটিং পয়েন্ট ২৫৬। তবে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে-বলে দুর্দান্ত খেলা হাসারাঙ্গা ওঠে এসেছেন সাকিবের খুব কাছে।

টি-টোয়েন্টির অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে সাত ধাপ এগিয়েছেন হাসারাঙ্গা। লঙ্কান এই ক্রিকেটার এখন আছেন তালিকার দুইয়ে। তাঁর রেটিং পয়েন্ট ২৩৯।

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ২ ম্যাচে হাসারাঙ্গা ২১৭.০৭ স্ট্রাইকরেট ও ৪৪.৫ গড়ে করেছেন ৮৯ রান। একই সঙ্গে বল হাতে ৪.৮৭ ইকোনমিতে নিয়েছেন ৩ উইকেট।

এমন পারফর্ম্যান্সেই র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন তিনি। একই সঙ্গে টি-টোয়েন্টির বোলারদের র‍্যাঙ্কিংয়েও এক ধাপ এগিয়ে দুইয়ে ওঠে এসেছেন লঙ্কান এই তারকা। এদিকে হাসারাঙ্গার মতই টেস্ট ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন ভারতের যশ্বসী জয়সোয়াল। পরপর দুই ম্যাচে দ্বি-শতক হাঁকিয়ে ১৪ ধাপ এগিয়েছেন তিনি। ২৯ নম্বর থেকে ওঠে এসেছেন ১৫ নম্বরে।

আরো..