https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:২৯

এবার যুক্তরাষ্ট্রেও আর্জেন্টিনা–নাইজেরিয়া ম্যাচ বাতিল

খেলাধুলা ডেস্ক: ম্যাচটি হওয়ার কথা ছিল চীনে। চীনা কর্তৃপক্ষ লিওনেল মেসির ওপর খেপে গিয়ে বাতিল করে দেয় আগামী মাসের আর্জেন্টিনা-নাইজেরিয়া প্রীতি ম্যাচটি। ইন্টার মায়ামির হয়ে প্রাক্‌–মৌসুম প্রস্তুতি ম্যাচে হংকংয়ে গিয়েও মেসি না খেলায় যে বিতর্ক তৈরি হয়েছে, সেটির জেরেই বাতিল হয় ম্যাচটি। চীন পরে আর্জেন্টিনা-আইভরি কোস্ট ম্যাচটিও বাতিল করে দেয়। পরে মার্চেই আন্তর্জাতিক বিরতিতেই যুক্তরাষ্ট্রে নাইজেরিয়া ও এল সালভাদরের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার ঘোষণা দেয় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। আজ সেই এএফএ জানাল, নাইজেরিয়ার বিপক্ষে যুক্তরাষ্ট্রেও খেলবে না তারা।

মূলত নাইজেরিয়া দলের যুক্তরাষ্ট্রে প্রবেশে ভিসাজনিত জটিলতা তৈরি হওয়াতেই এ সিদ্ধান্ত নিয়েছে এএফএ। তবে মার্কিন মুলুকে মার্চে দুটি প্রীতি ম্যাচই খেলবে লিওনেল মেসির বিশ্বকাপজয়ী দলটি। নাইজেরিয়ার বদলে এখন একটি ম্যাচে মধ্য আমেরিকার দল কোস্টারিকার বিপক্ষে খেলবে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এএফএ জানিয়েছে, ২২ মার্চ ফিলাডেলফিয়ার লিংকন ফাইন্যান্সিয়াল ফিল্ডে এল সালভাদরের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচটি খেলবে আর্জেন্টিনা। চার দিন পর ২৬ মার্চ লস অ্যাঞ্জেলেস কলোসিয়ামে কোস্টারিকার বিপক্ষে খেলবেন মেসিরা।

এর আগে গতকাল এএফএ কোপা আমেরিকার আগে ইকুয়েডর ও গুয়াতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার ঘোষণা দেয়। আগামী জুনে যুক্তরাষ্ট্রেই হবে ম্যাচ দুটি। ৯ জুন শিকাগোর সোলজার ফিল্ডে ইকুয়েডরের বিপক্ষে ও ১৪ জুন মেরিল্যান্ডের ল্যান্ডোভারের ফেডএক্স ফিল্ডে গুয়াতেমালার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা।

২০২৪ কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রেই। জুনের ২০ তারিখে শুরু হওয়া টুর্নামেন্টের ফাইনাল ১৪ জুলাই। কনমেবল ও কনক্যাকাফ অঞ্চলের ১৬টি দেশ নিয়ে হওয়া এবারের কোপা আমেরিকায় আর্জেন্টিনা পড়েছে ‘এ’ গ্রুপে। যেখানে দলটির প্রতিপক্ষ পেরু, চিলি ও কনক্যাকাফ অঞ্চলের আরেকটি দল। বর্তমান চ্যাম্পিয়নরা উদ্বোধনী দিনেই নেমে পড়বে মাঠে। সে ম্যাচের তাদের প্রতিপক্ষ কানাডা না ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, সেটি নির্ধারিত হবে আগামী ২৩ মার্চ। ওই দিন টেক্সাসের ফ্রিসকোতে প্লে-অফ খেলবে কানাডা ও ত্রিনিদাদ।

আরো..