https://www.a1news24.com
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:১৪

এবার ওটিটিতে মঞ্চনাটক, আইস্ক্রিনে নতুন ধারার সূচনা

বিনোদন রিপোর্ট: চ্যানেল আই ও আইস্ক্রিনে নতুন চমক মঞ্চ নাটক প্রচার করা হবে। এ উপলক্ষে ৯ মার্চ শনিবার চ্যানেল আই স্টুডিওতে এই আয়োজন উপলক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উদ্যোগের পরিকল্পনা বিষয়ে বক্তব্য রাখেন শিশুসাহিত্যিক ও চ্যানেল আইয়ের এডিশনাল ইডি আমীরুল ইসলাম এবং মঞ্চ নাটক নিয়ে এই উদ্যোগের প্রকল্প প্রধান শহীদুল আলম সাচ্চু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, বাংলাদেশের মঞ্চ আন্দোলনের অন্যতম পথিকৃত্, নাট্যকার, নির্দেশক ও একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা মামুনুর রশীদ, একুশে পদকপ্রাপ্ত অভিনেত্রী লাকী ইনাম, আইস্ক্রিনের প্রকল্প পরিচালক চিত্রনায়ক রিয়াজ আহমেদ। সংবাদ সম্মেলনে ফরিদুর রেজা সাগর বলেন, ‘নাটক আমাদের গর্ব। এই নাটক পৃথিবীর প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য।’

বরেণ্য নাট্যজন মামুনুর রশীদ বলেন, ‘আমরা একটি খারাপ সময়ে এসে পড়েছি, সংস্কৃতির চর্চাটা কমে গেছে।’ অভিনেতা পরামর্শ দেন, নাটক বাছাইয়ের ক্ষেত্রে সংখ্যা বাড়ানোর কথা না ভেবে মান বাড়ানোর দিকে লক্ষ্য রাখতে হবে।

লাকী ইনাম বলেন, ‘মঞ্চ নাটকের আর্কাইভ না থাকায় অনেক নাটক হারিয়ে গেছে। চ্যানেল আইয়ের এই উদ্যোগ অসাধারণ।’এরইমধ্যে আইস্ক্রিনে প্রদর্শনের জন্য যেসব নাটকগুলো প্রস্তুত রয়েছে সেগুলো হলো- প্রাচ্যনাট্য’র প্রযোজনায় ‘সর্কাথ সর্কাথ’, রচনা ও নির্দেশনায় আজাদ আবুল কালাম। আরণ্যক নাট্যদলের প্রযোজনায় ‘ময়ূর সিংহাসন’, রচনা মান্নান হীরা, নির্দেশনায় শাহ আলম দুলাল এবং ‘কহে ফেসবুক’ রচনা ও নির্দেশনায় মামুনুর রশীদ। এথিক’র প্রযোজনায় ‘নেতা যে রাতে নিহত হলেন’ রচনা ইমদাদুল হক মিলন ও নির্দেশনায় রেজানুর রহমান। প্রতি সপ্তাহে একটি করে নাটক ‘আইস্ক্রিনে’ রিলিজ পাবে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

আরো..