https://www.a1news24.com
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৩৮

ইছরাব আলী হাই স্কুল ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব বলেছেন, শিক্ষকদের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করেছে আওয়ামীলীগ সরকার। অতীতে শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন ভোগান্তি ও বৈষম্য ছিলো, এখন তা নেই। শেখ হাসিনা সরকার শিক্ষাকে গুরুত্ব দিয়ে অবকাঠামো উন্নয়নসহ শিক্ষার মানোন্নয়ন করেছে। সিলেট অঞ্চলে শিক্ষার্থীদের প্রবাসে যাওয়ার প্রবনতা রয়েছে, এটা রোধ করতে হবে। অন্যান্য বিভাগের চেয়ে সিলেট বিভাগ লেখাপড়ায় পিছিয়ে রয়েছে। দেশে লেখাপড়া করে আমাদের ছাত্রছাত্রীদের দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি শনিবার (৯ই মার্চ) বেলা ২টায় ইছরাব আলী হাই স্কুল ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন।ইছরাব আলী হাই স্কুল ও কলেজ পরিচালনা কমিটির সভাপতি শাহ নিজাম উদ্দিন এর সভাপতিত্বে ও অর্থনীতি বিভাগের প্রভাষক কাসমিরুল হক এর পরিচালনায় সংবর্ধিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী।

এ সময় তিনি বলেন, ইছরাব আলী হাই স্কুল ও কলেজ নগরীর একটি গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্টান। এই বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা দেশ বিদেশে আলো ছড়াচ্ছেন। এই ঐতিহ্যবাহী প্রতিষ্টানের অবকাঠামোগত উন্নয়ন হয়নি। বিদ্যালয় পরিচালনা কমিটি ও কাউন্সিলরদের সমন্বয়ে এই বিদ্যালয়ের যে সহযোগিতা প্রয়োজন তা পূর্ণ করে দেওয়া হবে। শিক্ষার্থীদেরও মনযোগসহকারে লেখাপড়া করতে হবে। ক্লিন ও গ্রীণ সিলেট গড়তে আমি শিক্ষার্থীদের সহযোগিতা চাই।

এ সময় বক্তব্য রাখেন ইছরাব আলী হাই স্কুল ও কলেজের দাতা সদস্য এহতেশামুল হক চৌধুরী, ইছরাব আলী হাই স্কুল ও কলেজের অধ্যক্ষ মোঃ শরিফ উদ্দিন, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা ফেরদুছী হক, স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক কয়েছ আহমদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ধমীয় শিক্ষক আব্দুল হান্নান।
এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুরমা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ শামসুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি তপন মিত্র, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট শামিম আহমদ, ২৬নং ওযার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র তৌফিক বক্স লিপন, ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম, ৪০নং ওযার্ডের কাউন্সিলর লিটন আহমদ, ৪১নং ওয়ার্ডের ফখরুল আলম, ৪২নং ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমান, ৪নং ওয়ার্ডের সেফুল আহমদ, ২৮নং ওয়ার্ডের কাউন্সিলর রায়হান হোসেন, ৩০নং ওয়ার্ডের কাউন্সিলর রকীব খাঁন, ২১নং ওয়ার্ডের আব্দুর রকীব তুহিন, ৪০, ৪১ ও ৪২নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর বাবলী আকতার, ২৫, ২৬ ও২৭ নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ছামিরুন্নেছা, সাবেক কুচাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর রহমান আনা মিয়া, সাধারণ সম্পাদক আকতার হোসেন, ইছরাব আলী হাই স্কুল ও কলেজ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আব্দুর রউফ দারা, আব্দুল আলীম এমাদ, যুক্তরাজ্য প্রবাসি দিলোয়ার হোসেন দিলু, মাকসুদুর রহমান শামিম, বিশিষ্ট সমাজসেবী আহমেদুর রব, জনতা ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদ আলী শাহিন, সাংবাদিক আব্দুল হাছিব, সমাজসেবী নিজাম উদ্দিন ইরান, বদরুল ইসলাম, শামিম কবির প্রমুখ।

আরো..