https://www.a1news24.com
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৫৮

আলহামদুলিল্লাহ, সত্য প্রতিষ্ঠায় আল্লাহর সাহায্য চিরন্তন: ডিপজল

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক মেয়াদি নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জয়লাভ করেও চিত্রনায়িকা নিপুণের রিট করার কারণে আইনি বিপাকে পড়েছিলেন খল-অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল। তবে সেই বাধা কেটে গেছে। সাধারণ সম্পাদক পদে এ খল-অভিনেতা দায়িত্ব পালন করতে পারবেন বলে জানিয়েছে জজ আদালত। সোমবার (২৭ মে) চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

এদিকে জজ আদালত থেকে নিজের পক্ষে রায় আসার পর উচ্ছ্বসিত অভিনেতা ডিপজল। এদিন সোশ্যাল মিডিয়া ফেসবুকে ভেরিফায়েড অ্যাকাউন্টে এক পোস্টে তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। সত্য প্রতিষ্ঠায় আল্লাহর সাহায্য চিরন্তন।’

এ খল-অভিনেতার পোস্টে মন্তব্য করেছেন আরেক জনপ্রিয় খল-অভিনেতা এবং শিল্পী সমিতির সদ্য নির্বাচিত সভাপতি মিশা সওদাগর। তিনি মন্তব্যের ঘরে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। সত্যের জয় হবেই ইনশাআল্লাহ।’ এছাড়াও দুই তারকার শুভাকাঙ্কীরা মন্তব্যের ঘরে শুভেচ্ছা জানিয়েছেন তাদের।

এর আগে গত ২৬ মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (২০২৪-২৬) মেয়াদি নির্বাচনে সম্পাদক পদ ফেরত চেয়ে চেম্বার আদালতে আবেদন করেন ডিপজল। তার আইনজীবী এ কে খান উজ্জল বিষয়টি নিশ্চিত করে বলেন, নিপুণের করা রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়। তবে কেন শুধুমাত্র ডিপজলের সম্পাদক পদ স্থগিত করা হয়েছে। এটি আইন বহির্ভূত।

এর আগে ২০ মে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ শিল্পী সমিতির নির্বাচনে সম্পাদক পদে বিজয়ী ডিপজল তার পদে বসতে পারবেন না বোলে আদেশ দেন। সেই সঙ্গে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

গত ১৫ মে নিপুণের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায় শিল্পী একটি রিট আবেদন করেন। রিটে নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণা ও মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়।

গত ১৯ এপ্রিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। ফলাফল ঘোষণা হয় শনিবার (২০ এপ্রিল) সকালে। ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু। এতে নতুন সভাপতি নির্বাচিত হন অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে জয়ী হন মনোয়ার হোসেন ডিপজল।

আরো..