https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:১৯

আঙুলের চোটে টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন মুশফিক

স্পোর্টস রিপোর্টার: চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয় তুলে নেওয়ার পর ফুরফুরে মেজাজে টাইগাররা। এই সূচিতে এখনো লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ রয়েছে। যার মধ্যে প্রথমটি অনুষ্ঠিত হবে সিলেটে আগামী ২২ মার্চ। গেল পরশু দিন এই ম্যাচের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে ঘোষিত ঐ স্কোয়াড থেকে ছিটকে গেলেন দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে জেতাতে ব্যাট হাতে দলের হয়ে দারুণ ভূমিকা পালন করেছেন মুশফিক। শুধু তাই নয় সিরিজ জয়ের পর তার উদযাপনটাও ছিল ভিন্ন ধরনের যা সামাজিক যোগাযোগমাধ্যমে ইতিমধ্যেই সকলের সামনে ঘুরে বেড়াচ্ছে। এর মধ্যেই জানা গেল মুশফিকুর রহিমকে নিয়ে দুঃসংবাদ।

জানা গেছে, গেল পরশু দিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে শ্রীলঙ্কার ব্যাটিং ইনিংসের দ্বিতীয় ওভারে তাসকিন আহমেদের বল ধরতে গিয়ে ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান মুশফিক। সেসময় চোট সাড়াতে ম্যাজিক স্প্রের পর টেপ পেঁচিয়ে পুরো ম্যাচ খেলেছিলেন। ঐ চোট সাড়াতেই তাকে মাঠের বাহিরে থাকতে হবে ৪ থেকে ৫ সপ্তাহ। এক বিজ্ঞপ্তি দিয়ে এমনটি জানিয়েছে বিসিবি।

জানা গিয়েছে, গতকাল ঢাকায় স্ক্যানে মুশফিকের আঙুলে হালকা চিড় ধরা পড়েছে। যেটি সেরে উঠতে ৪-৫ সপ্তাহ সময় লাগবে। এর ফলে ২২ মার্চ শুরু টেস্ট সিরিজে তাকে পাওয়া যাবে না। শুধু তাই নয় দ্বিতীয় টেস্টেও খেলতে পারবেন না তিনি। এ বিষয়ে জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেন, ‘তিনি বর্তমানে তার চোটের জন্য পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন এবং প্রায় তিন থেকে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবেন বলে আশা করা হচ্ছে, তাই তিনি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে অংশ নিতে পারবেন না।

এদিকে মুশফিকের শূন্য স্থানে ১৫ জনের স্কোয়াডে নতুন করে কার নাম যুক্ত করা হবে তা জানানো হয়নি। তবে শোনা যাচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলতে চান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও আনুষ্ঠানিকভাবে কিছুই এখনো প্রকাশ্যে আসেনি। তবে সাকিব যদি আসলেও এই টেস্টে স্কোয়াডে যুক্ত হয়। তাহলে প্রায় ৩৫০ দিন পর সাদা পোশাকে মাঠে নামতে দেখা যাবে সাবেক এই টাইগার অধিনায়ককে।

আরো..