https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৪১

অস্কার কোয়ালিফাইং উৎসবে বাংলাদেশের পতাকা ওড়ালেন নির্মাতা সিজু

বিনোদন ডেস্ক: অস্কার কোয়ালিফাইং উৎসব সিনেকুয়েস্ট ফিল্ম এন্ড ভিআর ফেস্টিভ্যালে নিজের প্রথম স্বল্পদৈর্ঘ্য সিনেমার প্রদর্শনী শেষে সঞ্চালকের আমন্ত্রণে মঞ্চে ওঠেন নির্মাতা সিজু। এরপর সঞ্চালকের প্রশ্নের জবাবে সিনেমা নিয়ে কথা বলা শেষে পুরো হল ভর্তি দর্শকদের সামনে বাংলাদেশের লাল সবুজ পতাকা মেলে ধরেন তিনি।

গত ৮ মার্চ আমেরিকার ক্যালিফোর্নিয়া রাজ্যের স্যান হোসে শহরের হ্যামার থিয়েটার সেন্টারে ইউএস প্রিমিয়ার হলো বাংলাদেশি নির্মাতা শাহনেওয়াজ খান সিজু নির্মিত ওয়ান শট মুভি ‘নট আ ফিকশন’-এর।

দর্শকদের সামনে বাংলাদেশের লাল সবুজ পতাকা মেলে ধরলে কানাডা, মেক্সিকো, চীন, কলম্বিয়া, ইতালি, সাউথ কোরিয়া-সহ নানান দেশ থেকে আসা নির্মাতা, কলাকুশলী এবং আমেরিকান দর্শকদের করতালিতে মুখর হয়ে ওঠে পুরো থিয়েটার।

নিজের সিনেমার ইউএস প্রিমিয়ার প্রসঙ্গে নির্মাতা সিজু জানান, ‘হলিউডের অস্কার কোয়ালিফাইং উৎসবের দ্বিতীয় দিনে আয়োজিত শর্টস প্রোগ্রাম ওয়ান এ জায়গা করে নিয়েছে সিনেমাটি। প্রিমিয়ার শেষে নানান দেশের নির্মাতা, কলাকুশলী এবং দর্শকেরা প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন সিনেমাটি নিয়ে। মাত্র ১০০ ডলারেরও কম বাজেটে নির্মিত ওয়ান শট এই সিনেমাটি নিয়ে তুমুল আগ্রহ দেখাচ্ছেন দর্শক, সমালোচকেরা।

সিনেকুয়েস্টের এবারের আসরে একমাত্র ওয়ান শট ফিল্ম হিসেবে জায়গা করে নিয়েছে বাংলাদেশের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। এবারের উৎসবে অংশ নিয়েছেন ৪৫ টি দেশের নির্মাতা, কলাকুশলীরা। শুধুমাত্র স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের শাখায় অস্কার কোয়ালিফাইড এই উৎসবের প্রথম স্লটে সিজুর সিনেমা জায়গা করে নেয়।

আরো..