https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৪৪

অভিনেত্রী জয়ার কণ্ঠে তাঁতের শাড়ির জয়গান

অনলাইন ডেস্ক: দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এবার গান গাইলেন। ‌‘তাঁতী’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এ গানে প্রাধান্য পেয়েছে তাঁতের শাড়ির বিজয়গাথা। শনিবার ডিজিটাল মিউজিক প্ল্যাটফর্ম কোক স্টুডিও বাংলায় গানটি প্রকাশিত হয়েছে।

গানটিতে কণ্ঠ দিয়েছেন শায়ান চৌধুরী অর্ণবসহ একঝাঁক শিল্পী। তাছাড়া একজন বিদেশি শিল্পীকেও গানের কয়েকটি লাইনে কণ্ঠ দিতে দেখা যায়। প্রকাশের সঙ্গে সঙ্গেই গানটি শ্রোতারা লুফে নিয়েছেন।

কোক স্টুডিও সূত্র জানায়, বাংলাদেশসহ বিভিন্ন দেশের ১৮০ জনের বেশি সুরকার ও শিল্পীকে নিয়ে আজ শনিবার থেকে কোক স্টুডিও বাংলার তৃতীয় সিজন শুরু হয়েছে। মোট ১১টি গান থাকছে। এ সিজনে জয়া আহসান ‘তাঁতী, ‘গান গাই আমার মন রে বোঝাই’সহ আরও কয়েকটি গান গাইবেন।

তৃতীয় সিজনের গানগুলোতে অর্ণবের সঙ্গে সঙ্গীত প্রযোজক হিসেবে আরও থাকছেন প্রীতম হাসান, ইমন চৌধুরী ও শুভেন্দু দাশ শুভ।

এ ব্যাপারে কণ্ঠশিল্পী অর্ণব বলেন, তাঁতি একজন শিল্পী। কাপড়ের বুননের মাধ্যমে তিনি আমাদের সংস্কৃতির সমৃদ্ধ ইতিহাস ফুটিয়ে তুলেন। কাপড় বোনার সময় এক ধরণের ছন্দ তৈরি হয়। তাঁতের শব্দের সঙ্গে প্রতিটি সুতা যেন হয়ে ওঠে গানের একেকটি চরণ। আর প্রতিটি চরণ এই ঐতিহ্যকে বহন করে নিয়ে চলে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে। এই শব্দ, এই বিষয়টিই—কোক স্টুডিও বাংলার নতুন গানটিতে তুলে ধরা হয়েছে।

আরো..