https://www.a1news24.com
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৪৩

অজিদের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক: মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টানা তৃতীয় ওয়ানডেতে একশ’র আগেই অলআউট হয় বাংলাদেশ। আগের দুই ম্যাচে ৯৫ ও ৯৭ রানের পর মিরপুরে আজ মাত্র ৮৯ রানেই গুটিয়ে যায় জ্যোতিরা। রান তাড়া করতে নেমে মাত্র ১৮.৩ ওভারে ২ উইকেটে হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। দেশের মাটিতে এই প্রথম কোনো ওয়ানডে সিরিজে ধবলধোলাই হলো বাংলাদেশ। একদিনের ক্রিকেট শেষে টাইগ্রেসদের সামনে এখন টি-টোয়েন্টির চ্যালেঞ্জ। সিরিজ শুরুর আগে বুধবার অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ১৫ সদস্যের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওয়ানডে সিরিজের স্কোয়াড থেকে টি-টোয়েন্টিতে তিনটি পরিবর্তন আনা হয়েছে। ওয়ানডে সিরিজের দল থেকে জায়গা হারিয়েছেন ফারজানা হক পিংকি, দিশা বিশ্বাস এবং নিশিতা আক্তার নিশি। তাদের তিনজনের জায়গায় টি-টোয়েন্টি দলে ডাকা হয়েছে ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন এবং দিলারা আক্তার দোলা।

দল ঘোষণার পর নির্বাচক সাজ্জাদ আহমেদ শিপন বলেন, ‘দিশার জায়গায় ফারিহা সুযোগ পেয়েছে। সে একজন বাঁহাতি পেসার। আমাদের মনে হয় সে বোলিংয়ে বৈচিত্র্য যোগ করবে। পিংকির জায়গায় আমরা দোলাকে নিয়েছি। সে একজন উইকেটরক্ষক ব্যাটার।’

‘আমাদের বিশ্বাস তার যে প্রতিভা আছে তাতে টি-টোয়েন্টিতে সাফল্য পাবে। এদিকে শরিফা খাতুন একজন অলরাউন্ডার যে কিনা অফ স্পিন বোলিং করতে পারেন এবং শেষের দিকে ব্যাট হাতে অবদান রাখতে পারেন। সে নিজেকে টি-টোয়েন্টি স্পেশালিষ্ট হিসেবে গড়ে তুলতে পারে।’

আগামী ৩১ মার্চ প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। এরপর আগামী ২ এপ্রিল দ্বিতীয় এবং শেষ টি-টোয়েন্টি মাঠে গড়াবে ৪ এপ্রিল। সবগুলো ম্যাচই হবে মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশের টি-টোয়েন্টি দল: নিগার সুলতানা জ্যোতি, নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, সোবহানা মোস্তারি, সুমাইয়া আক্তার, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারজানা আক্তার লিসা, ফারিহা ইসলাম, শরিফা খাতুন, দিলারা আক্তার দোলা।

আরো..